চ্যানেল ওম টিভি

বরিশালে অপহৃত সোমা বাংলাদেশ মাইনরিটি সহযোগিতায় উদ্ধার !

বরিশাল জেলার উজিরপুর উপজেলার পৌর সদরের হতদরিদ্র কাঠ মিস্ত্রী সুশান্ত হালদার ওরফে ভাষাই হালদারের ৯ম শ্রেনীতে পরুয়া কন্যা সোমা (স্বর্না) হালদার (১৬) কে গত ১৭ জুন-২০ বুধবার উজিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহাসান বাংলাদেশ মাইনরিটি সহযোগিতায় উদ্ধার করেছে । স্বর্না উজিরপুর সরকারী WB ইউনিয়ন ইনিষ্টিটিউশনের ৯ম শ্রেনীর ছাত্রী৷

উল্লেখ্য, গত ১৬ ই জুন -২০ উজিরপুর কারিকর বিড়ি ফ্যক্টরির শ্রমিক মেঃ জাকির শেখ ওরফে খোরা জাকির (৪৫) তার ১৭ বছরের ছেলে রাকিব শেখ স্বর্না হালদারকে ধর্মান্তরিত করে বৌ বানানোর মতলবে দীর্ঘদিন থেকে ফুসলিয়ে মেয়েটিকে কৌশলে অপহরন করে, মেয়েটিকে জোর করে ধর্মান্তরিত করে জাকিরের সহযোগী স্থানীয় দেলোয়ার হোসেন নামক এক আলফা চালকের গাড়িতে করে অপহরন করা হয়েছিল ।

এ বিষয় উজিরপুর মডেল থানায় অভিযুক্তদের বিরুদ্ধে ১৭।০৬।২০ তারিখে অপহরণকারীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ সাধারন ডাইরি নং ৭৩০ দায়ের করা হয়েছিল৷

অসহায় পিতা সুশান্ত হালদার বাংলাদেশ মাইনরিটি ওয়াচের শরণাপন্ন হন ঐ দিনেই। খবর পেয়ে অ্যাড রবীন্দ্র ঘোষ উজিরপুর থানার অফিসার ইন চার্জ মোঃ জিয়াউল আহাসানের সঙ্গে কথা বলি , তিনি তড়িৎ গতিতে তার অধিনস্ত সাব ইন্সপেক্টর সগির মিয়ার সহযোগিতায় উক্ত নাবালিকা মেয়েটিকে উদ্ধার করে মেয়ের পিতার হেফাজতে প্রদান করেন গতকাল।

মেয়ের পিতা খুশি হয়ে বাংলাদেশ মাইনরিটি ওয়াচকে ধন্যবাদ দেন এবং মেয়েটি উদ্ধারের ব্যাপারে যারা সহযোগিতা করে ধর্মান্তর থেকে মেয়েটিকে উদ্ধার করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন । আসামীর বিরুদ্ধে যেহেতু নারী ও শিশু নির্যাতনে মামলা হয়নি, সেইহেতু সাধারন ডাইরি নং ৭৩০ উপর নির্ভর করে পুলিশ শুধু ভিক্টিম কে উদ্ধার করেছে ।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচ উজিরপুর পুলিশের তড়িৎ গতিতে মেয়েটিকে উদ্ধারের জন্য ধন্যবাদ জ্ঞাপন করছে ।

Leave A Reply

Your email address will not be published.