পটিয়ায় মন্দিরে হামলাকারীদের শাস্তির দাবীতে চট্টগ্রামে বাম প্রগতিশীল দলসমূহের মিছিল

চট্টগ্রাম প্রতিনিধি:

পটিয়ায় মন্দিরে হামলার প্রতিবাদে ও সম্পাদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের শাস্তির দাবীতে মিছিল সমাবেশ করেছে চট্রগ্রামের প্রগতিশীল রাজনৈতিক দলসমূহ।

আজ শনিবার (১৪ মার্চ) বিকেল ৪ টায় পুরাতন রেল স্টেশন চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড অশোক সাহা।

বক্তব্য রাখেন রাখেন জাতীয় মুক্তি কাউন্সিল চট্টগ্রাম জেলা সভাপতি অ্যাডভোকেট ভুলন ভৌমিক, গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলা আহ্বায়ক হাসান মারুফ রুমী, বাসদ চট্টগ্রাম জেলা সদস্য কমরেড নুরুল হুদা নিপুণ, সিপিবি সম্পাদকমণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া, বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা সদস্য সচিব অপু দাস গুপ্ত, বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম সদস্যসচিব সফিউদ্দিন কবির আবিদ আবিদ, নয়া গণতান্ত্রিক গণমোর্চা চট্টগ্রামের আহ্বায়ক রকিব উদ্দিন।

সভা পরিচালনা করেন গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলা নেতা নাসির, সভায় সংহতি জানান গণমুক্তি ইউনিয়ন নেতা লুৎফুন্নেসা আখি, পাহাড়ি ছাত্র পরিষদ নেতা মন্টি চাকমা।

সমাবেশে বক্তারা বলেন -মন্দিরে যারা হামলা করেছে তারা এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে তৎপর। তাদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে। বক্তারা আরো বলেন সাম্প্রদায়িক মৌলবাবাদী শক্তি বিভিন্ন সময় উসকানি মূলক আচরণ করলেও তাদের কোনো শাস্তি হয় না। রাষ্ট্রের আশ্রয় প্রশ্রয়ে তারা সামপ্রদায়িক বক্তব্য দেন বলে বক্তারা অভিযোগ করেন। সমাবেশে পটিয়ায় মন্দিরে হামলাকারীদের শাস্তি ও সাম্প্রদায়িক ফ্যাসিবাদী শক্তি রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বাম ও প্রগতিশীল নেতৃবৃন্দ।সমাবেশ শেষে একটি মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউমার্কেট চত্বরে শেষ হয়ে ।

Leave A Reply

Your email address will not be published.